মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

ব্যবস্থাপনা পরিচালক

মো. জহুরুল হক (অতিরিক্ত সচিব)                                                                                                                                                                                                                                     জনাব মো. জহুরুল হক (অতিরিক্ত সচিব) ১৮ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন। জীবন বীমা কর্পোরেশনে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) এর সদস্য প্রশাসন হিসেবে দায়িত্ব পালন করেন।

 

উক্ত সময়ে তিনি নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড (NWPGCL), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (DESCO), ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (WZPDCO) এবং বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড এর পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

 

মো. জহুরুল হক ১৯৬৩ সালে ভোলা জেলায় জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১ম শ্রেণিতে ১ম স্থান অধিকার করে এম.এস-সি ডিগ্রী এবং ২০০০ সালে নোরাড ফেলোশিপ প্রোগ্রামের আওতায় নরওয়ে থেকে এমফিল ডিগ্রী অর্জন করেন।

 

মো. জহুরুল হক ২০১৩ সালের ৬ নভেম্বর হতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে কর্মরত ছিলেন। তিনি বিউবো’র সচিব পদে আড়াই বছর, সদস্য (অর্থ) পদে ছয় মাস এবং সদস্য (প্রশাসন) পদে চার বছরের অধিক সময় দায়িত্ব পালন করেছেন। বিউবো’তে যোগদানের আগে তিনি নড়াইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

 

মো. জহুরুল হক বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৯ম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি চাকরি জীবনে বিসিএস কর্মকর্তাদের জন্য আয়োজিত বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সে ১ম স্থান অধিকার করে রেক্টর পদক এবং আইন ও প্রশাসন কোর্সে ১ম স্থান অধিকার করে বিশেষ পদক অর্জন করেন।

 

তিনি প্রশিক্ষণ ও পেশাগত কাজে এশিয়া, ইউরোপ এবং আমেরিকার বেশ কয়েকটি দেশ ভ্রমণ করেন।

 

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক।


Share with :

Facebook Facebook