মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd মার্চ ২০২০

প্রথম ‌''জাতীয় বীমা দিবস'' উদযাপন


প্রকাশন তারিখ : 2020-03-01

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বীমা স্মৃতি বিজড়িত ১ মার্চ-কে সরকার কর্তৃক ‘জাতীয় বীমা দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। বীমা শিল্পের উন্নয়ন ও বীমার গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি বছর র‌্যালি, বীমা মেলা, আলোচনা সভা এবং অন্যান্য কর্মসূচীর মাধ্যমে এ দিবসটি পালন করা হবে।

এরই অংশ হিসেবে ঢাকাতে গত ২৯ ফেব্রুয়ারি ২০২০ তারিখ শনিবার সকাল ০৯:০০ টায় জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি মানিক মিয়া এভিনিউ এর বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট এর সামনে থেকে শুরু হয়ে জাতীয় সংসদ ভবনের প্রধান গেটে সমাপ্ত হয়।

উক্ত র‌্যালিতে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব জনাব মোঃ আসাদুল ইসলাম ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান, সদস্য ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এর নেতৃবৃন্দ, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এর নেতৃবৃন্দ, জীবন বীমা কর্পোরেশনের চেয়ারম্যান, ম্যানেজিং ডাইরেক্টর ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ সকল কর্পোরেশন/লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক/মুখ্য নির্বাহী কর্মকর্তাগণ এবং বীমা পেশায় নিয়োজিত কর্মকর্তাগণসহ আনুমানিক ৫ হাজার জন অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান বক্তব্য রাখেন। ১ম জাতীয় বীমা দিবস-২০২০ উদযাপন কমিটির সভাপতি এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব বীমা খাতে শৃঙ্খলা আনয়নের উপর গরুত্বারোপ করে তাঁর বক্তব্যে উল্লেখ করেন বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বীমাখাত যাতে কার্যকর অবদান রাখতে পারে এজন্য সকলকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান র‌্যালিতে অংশগ্রহণের জন্য সকলকে ধন্যবাদ জানান।


Share with :

Facebook Facebook